এসইও করার জন্য এই সব বিষয় জানতেই হবে।

আমরা যারা ওয়েব সাইট গুগল রেঙ্কে আনতে চাই তারা সকলেই জানি এসইও এর মূল্যে। কেননা একটি ওয়েব সাইটের প্রায় ৯৫% ভিজিটর আসে সার্চ ইনজিন থেকে। এতে আপনি প্রতি মাসে ৫ লক্ষ পর্যন্ত ভিজিটর পেতে পারেন।  আচ্ছা যাগগে, কাজের কথায় আসি। আপনার সাইটটি কী এসইও করার মাধ্যেমে গুগল, ইয়াহু, বিং ইত্যাদি সার্চ ইনজিনের রেঙ্কে আনতে চান? তাহলে নিচের পরামর্শ গুলো না মানলে কখনোই সফল হতে পারবেন না। চলুন দেখে নেইঃ

১.ভূলেও প্লাগরিজম করবেন না। অর্থ্যৎ কখনোই কোনো সাইটের লেখা কপি করে এনে আপনার সাইটে পেষ্ট করবেন না। এতে আপনার সাইট সার্চ ইনজিন ব্লক করে ফেলবে। কষ্ট করে পোষ্ট লিখবেন।
২.আপনার সাইটে সবসময় ইউনিক কন্টেন্ট রাখবেন। এতে ভিজিটররাও নতুন কিছু পাবে+আপনার এসইওতেও এটা বিরাট ভূমিকা রাখবে।
৩.হাই পেজ রেঙ্ক সাইটে আপনার আর্টিকেল সাবমিট করুন।
৪.এসইও ফ্রেন্ডলি ডোমেইন ক্রয় করুন। যেমনঃ আপনার ব্লগটি হচ্ছে ফ্রিনেট ভিত্তিক, অথছ আপনি ডোমেইনের নাম দিলেন 'ভালোবাসা.কম' এমনটা যেন না হয়। আপনার সাইটের কন্টেন্টের সাথে মিলে এমন ডোমেইন ক্রয় করুন।
৫.ব্যাক লিঙ্ক করার ক্ষেত্রে যে জিনিসটা বেশি গুরুত্ব দিবেন তা হল, একই লেখা দিয়ে বারবার আর্টিকেল সাবমিট করবেন না। এতে আপনার সাইট স্পাম হিসেবে গণ্য হবে।
৬.আগে একবার রেজিস্ট্রেশন করা ছিল এমন ডোমেইন ক্রয় থেকে বিরত থাকুন। কেননা এতে আগের দূর্বল লিঙ্ক গুলো সার্চে চলে আসবে।
৭.যে কন্টেন্ট গুলো অন্য সাইটে আছে, এমন কন্টেন্ট প্রকাশ থেকে বিরত থাকুন। কেননা এই কন্টেন্ট গুলো ইউজার আগেই পড়ে ফেলেছে।
৮.সাইটে যেকোনো কন্টেন্ট প্রকাশের ক্ষেত্রে ভিজিটরের চাহিদাকে বেশি গুরুত্ব দিন। ভিজিটর যে কন্টেন্ট গুলো চায়, সেই কন্টেন্ট প্রকাশ করুন।

0 Comment "এসইও করার জন্য এই সব বিষয় জানতেই হবে।"

Post a Comment